1. [email protected] : admin :
  2. [email protected] : কারেন্ট নিউজ : কারেন্ট নিউজ
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

আইজিপি ব্যাজ পেলেন এস আই মোতাহের

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
  • ৫৫৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ (আইজিপি ব্যাজ) পুরস্কার পেয়েছেন মোতাহের হোসেন । তিনি ফেনী জেলা পুলিশ এ উপ পরিদর্শক হিসেবে কর্মরত রয়েছেন। তার আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এবং করোনাকালে লক্ষ্মীপুরে দায়িত্ব পালন কালে তিনি ব্যাপক ভাবে প্রশংসিত হন।

চট্টগ্রাম বিএমডিপো অগ্নিকান্ডের পর ঘটনাস্থলে দায়িত্ব পালন করতে গিয়ে মারাত্নক আহত হয়ে জীবন মৃত্যুর স্বন্ধিক্ষনে দামপাড়া পুলিশ হাসপাতালে তাকে ভর্তি করান স্থানীয়রা। চিকিৎসাধীন থাকাবস্থায় বাংলাদেশ পুলিশের তৎকালীন আইজিপি বেনজির আহমেদ পরিদর্শনে এসে তাকে সমবেদনা জানিয়ে সর্বোচ্চ উন্নত চিকিৎসার ব্যাবস্থা নেয়ার ঘোষণা দেন।

গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে পুলিশ সপ্তাহ-২০২৩ এ রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্রাউন্ডে তাকে এই ব্যাজ পরিয়ে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ব্যাজপ্রাপ্তদের হাতে এ সময় সনদও তুলে দেন তিনি।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, ২০২২ সালে প্রশংসনীয় কাজের স্বীকৃতিস্বরূপ সারাদেশের ৪৫৮ জনকে তৃতীয় মর্যাদাপূর্ণ এই ব্যাজ পরানো হয়েছে।

গত মঙ্গলবার (৩ জানুয়ারি) পুলিশ সপ্তাহ-২০২৩ শুরু হয়েছে। এদিন সকালে রাজধানীর রাজারবাগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইনসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ষিক পুলিশ প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। দুপুরে তিনি পুলিশ সদস্যদের কল্যাণ প্যারেডে অংশ নেন। ৮ জানুয়ারি শেষ হবে পুলিশ সপ্তাহ

পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিন ৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার থেকে পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। সন্ধ্যায় ভাষণ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ উপলক্ষে বঙ্গভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তৃতীয় দিন ৫ জানুয়ারি পুলিশ কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সম্মেলনে অংশ নেবেন। ৬ জানুয়ারি হবে আইনশৃঙ্খলা ও অপরাধ বিষয়ে একটি মতবিনিময় সভা। পরদিন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সম্মেলনে অংশ নেবেন আইজিপি। পুলিশ সপ্তাহের শেষ দিন মন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব, প্রধান বিচারপতির সঙ্গে পৃথক বৈঠকে অংশ নেবেন পুলিশ কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
Theme Customized By BreakingNews