1. shahalom.socio@gmail.com : admin :
  2. smds69@gmail.com : কারেন্ট নিউজ : কারেন্ট নিউজ
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
‘প্রতিশ্রুতি পূরণে ব্যার্থ হলে ভবিষ্যতে নির্বাচনে আসব না’ – রায়পুরে মেয়র প্রার্থী রুবেল ভাট রায়পুরের উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দিন – মেয়র প্রার্থী রুবেল ভাট ‘রায়পুরে দলীয় প্রার্থী বিজয়ী করতে অগ্রণী ভূমিকা রাখবে পৌর আওয়ামী লীগ’-কাজী বাক্কি বিল্লাহ্ লক্ষ্মীপুরে বিএনপি’র সদস্য পদ থেকে পদত্যাগের ঘোষণা দিলেন ফয়েজ ভূঁইয়া রায়পুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন’র কম্বল বিতরণ মহা পবিত্র বিশ্ব উরস শরীফ ২০২১ ; রায়পুরে দাওয়াতী র‌্যালী- কর্মী সভা রায়পুরে ক্রিকেট খেলায় বিতর্ক ; কিশোর’কে পিটিয়ে আহত লক্ষ্মীপুরের রায়পুরে ‘ বিজয় দিবস মিনি ফুটবল টুর্ণামেন্ট ‘ এর ফাইনাল অনুষ্ঠিত রায়পুর থানার ওসি আব্দুল জলিল লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ নির্বাচিত রায়পুরে সোনাপুর যুব ফোরাম’র বর্ষপূর্তি উদযাপন 

চীন থেকে ফিরে ৮ জন হাসপাতালে, বাকিরা হজক্যাম্পে

  • আপডেট করা হয়েছে শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৬৩ বার পড়া হয়েছে

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের উহান থেকে দেশে ফিরেছেন ৩১৪ বাংলাদেশি। এদের মধ্যে জ্বর থাকায় ৮ জনকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। বাকিদের পাঠানো হয়েছে আশকোনার হজক্যাম্পে।

জানা গেছে, বাংলাদেশে আসা ৩১৪জন যাত্রীর মধ্যে ৮ জনের শরীরে ১০০ ডিগ্রী ফারেনহাইট তাপমাত্রার বেশি থাকায় সতর্কতাবশত ৭ জনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া আরেকজনকে পাঠানো হয়েছে সিএমএইচ’এ।

এছাড়া যারা এখনো সুস্থ রয়েছেন তাদেরকে পাঠানো হয়েছে আশকোনার হজক্যাম্পে। সেখানে ১৪ দিন পর্যবেক্ষণের মধ্যে থাকবেন তারা।

শনিবার দুপুর আনুমানিক ১২টায় চীনের উহান থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট । সেখানে রোগতত্ত্ব ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা হ্যান্ড স্ক্যানারের সাহায্যে ফ্লাইটের ভেতরে যাত্রীদের জ্বর আছে কি না, তা পরীক্ষা করে দেখেন ।

এরা আগে শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে উহান থাকা বাংলাদেশিদের ফিরিয়ে আনা হবে এবং তাদেরকএ আশকোনা হজ ক্যাম্পে রাখা হবে। এরই মধ্যে হজ ক্যাম্পে আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন