1. [email protected] : admin :
  2. [email protected] : কারেন্ট নিউজ : কারেন্ট নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

রামগতিতে ডিজিটাল ভূমি সেবা চালু

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৬৭৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ  ভুমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল ” শ্লোগানকে সামনে রেখে সারাদেশে চালু হচ্ছে ডিজিটাল ভূমি উন্নয়ন কর পরিশোধ সেবা। সেই ধারায় লক্ষ্মীপুরের রামগতি উপজেলা ভূমি অফিসও ডিজিটালাইজেশন হতে যাচ্ছে।

সূত্রে জানা যায়, সারাদেশে অনলাইন ভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্ট্রি কার্যক্রম চালু করেছে সরকার। এ কার্যক্রম একযোগে চলবে সারাদেশের সকল ইউনিয়ন ভূমি অফিস ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারে। ডাটা এন্ট্রি করতে প্রয়োজন হবে ভূমি মালিকের মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, নামজারী খতিয়ানের ফটোকপি বা সর্বশেষ খতিয়ানের কপি, সর্বশেষ ভূমি উন্নয়ন কর পরিশোধের দাখিলার কপি।

আরো জানা যায়, ভূমি উন্নয়ন কর একবার নির্ধারণ করা হলে তা আর সংশোধন করা সহজ হবেনা। আগামী ৩০ জুনের পর প্রচলিত (ম্যানুয়াল) পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর পরিশোধ করা যাবেনা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুচিত্র রঞ্জন দাস জানান, ডিজিটাল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর পরিশোধ করুন, ঘরে বসে সেবা নিন এবং আপনার ভূমির মালিকানা নিষ্কন্টক রাখুন। এ বিষয়টি অত্যন্ত জরুরী ও জনগুরুত্বপূর্ণ। তাই সকলে দ্রুততার সহিত ডাটা এন্ট্রি করার জন্য অনরোধ করছি।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
Theme Customized By BreakingNews