1. [email protected] : admin :
  2. [email protected] : কারেন্ট নিউজ : কারেন্ট নিউজ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

এবার লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল কৃষকলীগ

  • আপডেট করা হয়েছে বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৮০৩ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর সদর উপজেলা তেওয়ারীগঞ্জ ইউনিয়নে কৃষকের ধান কেটে দিল জেলা কৃষকলীগ। বুধবার সকালে সফিক মিয়ার ১ একর জমির বোরো ধান কেটে দেয় তারা। ২০/২৫ জন নেতাকর্মী নিয়ে কৃষকের পাকা ধান কেটে দেন কমষকলীগ।
জেলা কৃষকলীগ সভাপতি ওমর হোসাইন ভুলু বলেন, বর্তমান করোনা সঙ্কট মুহূর্তে শ্রমিক না পেয়ে কৃষক সফিক নিরুপায় হয়ে আমাদেরকে তার ক্ষেতের ধান কেটে দিতে বলে। তাই আমরা জেলা কৃষকলীগের কয়েকজন নেতাকর্মী এসে তার ধান কেটে ঘরে তুলে দেই।
সাধারন সম্পাদক ও কুমিল্লা জোনের কৃষকলীগের স্বমনয়ক হুজবুল বাহার রানা জানান, চলমান পরিস্থিতিতে শ্রমিক সংকটের কারনে আমরা কৃষক সফিকের প্রায় এক একর জমির দান কেটে দেই। এবং ধান কাটা শেষ না হওয়া পযর্ন্ত আমাদের এই কার্যক্রম অব্যহত থাকবে। এবং কৃষকলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা ধান কাটার মৌসুম শেষ না হওয়া পযর্ন্ত কৃষকের পাশে থাকবে। এছাড়া কৃষককে সহযোগীতা করার জন্য ১০০ সদস্য টিম সব সময় প্রস্তুত রয়েছে।
লক্ষ্মীপুর জেলায় মোট বরো চাষাবাদ হয়েছে ২৯৬৮৫ হেক্টর জমিতে। এর মধ্যে সদর ১১৬৭৫ হেক্টর, রায়পুর–৮৯৯০ হেক্টর রামগনঞ্জ-৭৯০০ হেক্টর,
রামগতি-৪৭০ হেক্টর,
কমলনগর-৬৫০ হেক্টর জমিতে বরো ধান চাষ করা হয়।
এছাড়া কুমিল্লা অঞ্চল ভিত্তিক কৃষকের সহযোগিতার জন্য হটলাইন নাম্বার ০১৭৩২১৭০৫৫৫ এবং
লক্ষ্মীপুর জেলা হটলাইন নাম্বার ০১৭৩২৬৫১৮১৮
কৃষক সফিক জানান, কোন দিকে শ্রমিক না পেয়ে কৃষকলীগকে গতকাল কল দেই। আজ এসে তারা আমার জমির ধান কেটে দেয়। এতে আমার খুব উপকার হয়েছে।
ধান কাটায় অংশ নেন প্রস্তাবিত কুমিল্লা বিভাগের সাংগঠনিক সমন্নয়ক হিজবুল বাহার রানা জেলা কৃষকলীগ সভাপতি ওমর হোসাইন ভুলু সহ-সভাপতি নিজাম পাটোওয়ারী,সাংগঠনিক সম্পাদক রিয়াজ খোন্দকার,সমবায় সম্পাদক কপিল উদ্দিন জেলা কৃষকলীগ সদস্য ডাঃ শাহআলম মিয়াজী,জেলা সদস্য জাহাঙ্গীর আলম সদর থানা কৃষকলীগ যুগ্ন-আহ্বায়ক মামুন পাটোওয়ারী যুগ্ন-আহ্বায়ক জহিরুল ইসলাম টিপু পৌর সভাপতি রাজু আহম্মেদ সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম সবুজ,লুঠন আনসারী,রামগতি উপজেলা সাংগঠনিক সম্পাদক লিঠন দেবনাথ,পৌর কৃষকলীগ সাংগঠনিকপদ সম্পাদক অর্জুন শাহা,মান্দারি ইউনিয়ান কৃষকলীগ সভাপতি আজিজুর রহমান নুপুর সহ অনেকেই।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
Theme Customized By BreakingNews